কুমিল্লায় আশা’র শিক্ষা সুপারভাইজার কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার।।
দেশের শীর্ষ বেসরকারী উন্নয়ন সংস্থা আশা’র প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার গুনগত মানোন্নয়নের লক্ষে শিক্ষা কর্মসূচী পরিচালনা করছে। তারই অংশ হিসেবে বুধবার দিনব্যাপী কুমিল্লা ব্র্যাক লার্নিং সেন্টারে শিক্ষা সুপারভাইজার বার্ষিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন আশার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আব্দুস সামাদ. আমন্ত্রিত অতিথি ছিলেন কেন্দ্রীয় কার্যালয়ের এডুকেশন ম্যানেজার সামিউল হক, সভাপতিত্ব করেন কুমিল্লা ডিভিশনের ম্যানেজার আবদুর রহমান। উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার ম্যানেজার মোঃ কাউছারুল ইসলাম, শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলামসহ স্থানীয় কর্মকর্তাবৃন্দ।

কর্মশালায় জানানো হয়, ২০১১ সাল থেকে চলমান এই কর্মসূচীর পরিচালনা ব্যয় আশার নিজস্ব আয় থেকে নির্বাহ করছে। দেশের সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল থেকে ঝরে পড়া রোধে ৬৪ টি প্রশাসনিক জেলায় ৯০৯ টি ব্রাঞ্চের মাধ্যমে ১৩ হাজার ৫২০ টি শিক্ষাকেন্দ্রের মাধ্যমে দরিদ্র পরিবারের প্রায় ৩ দশমিক ৮০ লাখ শিক্ষার্থী শিক্ষা কর্মসূচীর সুবিধা পাচ্ছে।

এই কর্মসূচীর আওতায় কুমিল্লা. চাঁদপুর, নোয়াখালী ও ফেনীর ৬৭ টি কেন্দ্রের ১ হাজার ৫ টি শিক্ষাকেন্দ্রের মাধ্যমে ২৫ হাজার ১২৫ জন শিক্ষার্থী এই সুবিধার আওতায় এসেছে। প্রতিটি শিক্ষাকেন্দ্রে ১ জন শিক্ষা সেবিকার মাধ্যমে পাঠদান পরিচালনা করা হয়। ১৫ টি শিক্ষা কেন্দ্র মনিটরিং করার জন্য প্রতি ব্রাঞ্চে ১ জন করে শিক্ষা সুপারভাইজার কর্মরত আছেন।

এতে করে কুমিল্লা, চাঁদপুর, নোয়াখারী ও ফেনীর ৬৭ জন জনের পূর্ণ এবং ১ হাজার ৫ জনের আংশিক কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page